Type Here to Get Search Results !
Join Our Telegram Group

ইঞ্জিনিয়ারিং কলেজে মোবাইল নিয়ে গেলে হতে পারে জেল - ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পরীক্ষার্থীদের জন্য কড়া নির্দেশিকা জারি করল কারিগরি শিক্ষা দপ্তর

ইঞ্জিনিয়ারিং  কলেজে মোবাইল নিয়ে গেলে হতে পারে জেল - ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পরীক্ষার্থীদের জন্য কড়া নির্দেশিকা জারি করল পশ্চিমবঙ্গ রাজ্য কারিগরি  শিক্ষা দপ্তর। 
West Bengal State Council of Technical & Vocational Education and Skill Development
(Technical Education Division) দফতরের পক্ষ থেকে সম্প্রতি প্রকাশ করা একটি বিজ্ঞপ্তির মাধ্যমে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এর পরীক্ষার্থীদের উদ্দেশ্যে করা নির্দেশিকা জারি করল রাজ্য কারিগরি শিক্ষা দপ্তর। 
পরীক্ষার নিয়ম কানুন নিয়ে একগুচ্ছ নির্দেশিকা এই বিজ্ঞপ্তির মধ্যে উল্লেখ করা হয়েছে। 
প্রত্যেকটি ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পরীক্ষার্থীর উদ্দেশ্যে এই বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে সেমিস্টার পরীক্ষা চলাকালীন কোনভাবেই কলেজ ক্যাম্পাসের মধ্যে মোবাইল ফোন রাজক সংযোগকারী কোন ধরনের বৈদ্যুতিক ডিভাইস নিয়ে প্রবেশ করতে পারবে না। 
কলেজ ক্যাম্পাসের প্রধান প্রবেশদ্বারে কড়া নজরদারির মাধ্যমে সেনটার ইনচার্জ এবং পুলিশ প্রশাসনের সম্মুখে তল্লাশি চালানোর পর প্রত্যেকটিতে পরীক্ষার্থীকে কলেজ প্রাঙ্গনে  অনুমতি দেওয়া হবে। 

পরীক্ষা চলাকালীন কোন রকম ভাবে কোনো পরীক্ষার্থী কাছ থেকে যদি মোবাইল বা এই ধরণের কোন ডিভাইস পাওয়া যায়  সেক্ষেত্রে সঙ্গে সঙ্গে খাতা আর এ(RA) করা হবে বা বলা যায় সঙ্গে সঙ্গে সেই পরীক্ষার্থীর খাতা বাতিল করা হবে। 

কোন ধরনের চুরিবিদ্যা পরীক্ষা চলাকালীন ধরা পড়লে নির্দিষ্ট পরীক্ষার্থীর বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত নেওয়ার পরিকল্পনা দিকে এগিয়ে চলেছে রাজ্য কারিগরি শিক্ষা দপ্তর। এমনকি যদি কলেজের প্রবেশদ্বারের চেকিং প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরও কোন শিক্ষার্থী মোবাইল নিয়ে পরীক্ষার হলে প্রবেশ করে এবং পরে যদি সেই শিক্ষার্থী কোনভাবে ধরা পড়ে মোবাইলের সাথে সেক্ষেত্রে  খাতা বাতিলের সাথে সাথে লোকাল থানাতে সেই ছাত্র বা ছাত্রী বিরুদ্ধে এফআইআর করা হবে। 

এছাড়াও সেন্টার ইনচার্জ এবং সেমিস্টার পরীক্ষার সাথে যুক্ত  সমস্ত শিক্ষক এবং অশিক্ষক কর্মীদের উদ্দেশ্যে একগুচ্ছ নিয়মাবলী জানানো হয়েছে । 

পরীক্ষার প্রশ্নপত্র রাখা হবে একটি নির্দিষ্ট গোপনীয় ঘরের মধ্যে, যে ঘরের মধ্যে কলেজের সেন্টার ইনচার্জ ছাড়া অন্য কোন শিক্ষক বা কোন অশিক্ষক কর্মীদের প্রবেশ কঠোর ভাবে নিষিদ্ধ। 

Join Us(Mandatory to Join):

Join our WhatsApp group for Job Updates:Click Here
Join our telegram group(22,000+ Members):Click Here
Telegram group(Government Job Updates):Click Here
Join our Facebook group(Jobs All India):Click Here
Join our WhatsApp group(Mechanical Branch Only):Click Here
Scholarship Updates:Click Here
Join our Kolkata Job WhatsApp Group:Click Here
Follow us on FacebookClick Here
Follow us on LinkedIn:Click Here
Follow us on Twitter:Click Here
Follow us on Instagram:Click Here

অফিসিয়াল বিজ্ঞপ্তি - ডাউনলোড করুন 

কারিগরি ভবন এর পক্ষ থেকে ইতিমধ্যে রাজ্যের সমস্ত সরকারি ও বেসরকারি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং বা পলিটেকনিক কলেজ গুলোতে এই বিজ্ঞপ্তির মাধ্যমে সমস্ত শিক্ষার্থীদের এ বিষয়ে আগে থেকেই অবগত করার জন্য। 

কারিগরি শিক্ষা দপ্তর এর পক্ষ থেকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের গুণমান বৃদ্ধি করার উদ্দেশ্যে এবং পরীক্ষায় নকল রুখতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, শুধুমাত্র যে রাজ্যের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ভাঙ্গনে ইন্ডিয়া আসার নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এমনটা একদমই না। রাজ্যের সমস্ত পলিটেকনিক কলেজের পরীক্ষা সংক্রান্ত বিষয়ে র সাথে যুক্ত সমস্ত শিক্ষক এবং অশিক্ষক কর্মচারীদেরও পরীক্ষা শুরু থেকে শেষ পর্যন্ত বিষয় মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা এবং পরীক্ষা শেষে পরীক্ষা কক্ষ থেকে  কোনভাবেই বের না হওয়ার উল্লেখ  আছে এই বিজ্ঞপ্তির মাধ্যে। 

নিচের লিংক থেকে আবেদন করুন

ইলেকট্রনিক্স দপ্তরে কর্মী নিয়োগ - আবেদন করুন


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.